1. rabbikhansakil@gmail.com : RAFI khan : RAFI khan
  2. riadxnxncom@gmail.com : riadxn riadxn : riadxn riadxn
মোবাইল ভাইস সিটি গেম ডাউনলোড - ফ্রী
মোবাইল ভাইস সিটি গেম ডাউনলোড ফ্রী
মোবাইল ভাইস সিটি গেম ডাউনলোড – ফ্রী

আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন। আমরা যারা গেম খেলতে ভালোবাসি তাদের কাছে একটি পরিচিত গেম এর নাম হল ভাইস সিটি। গেমটি সব থেকে বেশি খেলা হয়ে থাকে কম্পিউটারে তবে গেমটির প্রস্তুতকারক কোম্পানির রকস্টার মোবাইল ইউজারদের জন্য আলাদা একটি ভার্সন বের করেছে। যার ফলে এখন থেকে আপনি আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে ভাইস সিটি গেমটি খেলতে পারবেন। তাই আজ আমরা আপনাদের মাঝে আলোচনা করব মোবাইল ভাইস সিটি গেম গেম ডাউনলোড ফ্রী ও ইনস্টল করার নিয়ম। গেমটি কিভাবে আপনি আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে পরবর্তীতে আপনার এন্ড্রয়েড মোবাইলে ইন্সটল করবেন এবং কিভাবে আপনি গেমটি খেলবেন সে সম্পর্কে বিস্তারিত ভাবে জানার জন্য এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন। কেননা গেম ডাউনলোড এবং ইন্সটল করার নিয়ম ও ভাইস সিটি মোবাইল গেম খেলার নিয়মাবলী আমরা ধাপে ধাপে নিচে তুলে ধরেছি।

মোবাইল ভাইস সিটি গেম মূলত একটি হাই কোয়ালিটির গেম হওয়ায় স্বাভাবিকভাবে গেমটি ইন্সটল করার জন্য মোটামুটি একটি ভালো মানের এন্ড্রয়েড সেট প্রয়োজন হবে। গেমটির প্রস্তুত কারো কোম্পানি রকস্টার এর দেওয়া রিকমেন্ডেশন অনুযায়ী গেমটি মোবাইলে ইন্সটল করার জন্য মিনিমাম আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে 2 জিবি + ram থাকতে হবে। তবে আপনার মোবাইলটি যদি 4 জিবি Ram এর হয়ে থাকে তবে আপনি হাই গ্রাফিক্স এ মোবাইল ভাইস সিটি গেমটি খেলতে পারবেন কোনপ্রকার সমস্যা ছাড়াই। তবে মোটামুটি আপনার গেমটি ভালোভাবে খেলার জন্য আপনার মোবাইলে মিনিমাম ২ জিবি রেম থাকতে হবে। অন্যথায় আপনি গেমটি খেলে তেমন মজা পাবেন না দেখা যাবে গেম খেলার সময় আপনার মোবাইলটি হ্যাং করছে। এছাড়া রকস্টার কোম্পানি তৈরি এই মোবাইল ভার্সন ভাইস সিটি গেমটি  আপনি শুধু অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড এবং ইন্সটল করতে পারবেন তবে আইফোনে এই গেমটি খেলতে পারবেন না।

মিনিমাম রিকমেন্ডেশন

RAMMinimum 2GB
storageMinimum 4GB
OSAndorid
এন্ড্রয়েড ভার্সন5.0 এবং তার বেশি

মোবাইল ভাইস সিটি গেম ডাউনলোড ফ্রি

মোবাইল ভাইস সিটি গেম ডাউনলোড

ভালো গ্রাফিক্সের গেম যে কারোর কাছেই ভালো লাগে আর সেটা যদি হয়ে থাকে রকস্টার কোম্পানির তৈরি ভাইস সিটি গেম তাহলে তো কথাই নেই। কেননা অধিকাংশ মানুষের কাছে ভাইস সিটি গেম পরিচিত এর গ্রাফিক্স কোয়ালিটি কারণে। এর নির্মাতা প্রতিষ্ঠানটি প্রথমে কম্পিউটারের ব্যবহারকারীদের জন্য তৈরি করলে পরবর্তীতে এর জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়া মোবাইল গ্রাহকদের জন্য একটি আলাদা ভার্সন বের করে। এর আগে অবশ্য আমরা এই গেমটি পিসিতে খেলেছিলাম তবে এখন থেকে এই গেমটি মোবাইলে খেলা যাবে। এই গেমটি সবচেয়ে রোমাঞ্চকর দিক হলো এই গেমটিতে অনেকগুলো মিশন রয়েছে যেগুলো ধারাবাহিকভাবে কমপ্লিট করতে হয় এবং বিষয়টি গেমটিকে আরো রোমাঞ্চকর করে তোলে। কম্পিউটারের মতো আপনি মোবাইলে গেমটি অনেক স্মোথলী  খেলতে পারবেন। 

জনপ্রিয় মোবাইল ভাইস সিটি গেম ডাউনলোড

আপনার অ্যান্ড্রয়েড ফোনে মোবাইল ভাইস সিটি গেমটি ডাউনলোড করার জন্য প্রথমে নিতে থাকা ডাউনলোড অপশন এ ক্লিক করতে হবে। এরপর আপনি গুগল ড্রাইভে চলে যাবেন এবং সেখানে ডাউনলোড অপশন দেখতে পারবেন। গুগল ড্রাইভ ডাউনলোড অপশন এ ক্লিক করার পর অটোমেটিকলি গেমটি ডাউনলোড হওয়া শুরু করবে। গেমটি সাইজ একটু বড় হওয়ার কারণে আপনার ইন্টারনেট স্পিড যদি ভালো থাকে তবে ৩০ মিনিটের ভিতরে আশা করি গেমটি সম্পূর্ণ ডাউনলোড হয়ে যাবে। যদি কোন কারণে আমাদের ওয়েবসাইট থেকে গেমটি ডাউনলোড করতে আপনার কোন ধরনের সমস্যা হয় তবে আপনি অবশ্যই কমেন্টের মাধ্যমে অথবা ফেসবুক পেইজে আমাদেরকে আপনার সমস্যার কথা জানাতে পারেন আমরা দ্রুত আপনার সমস্যার সমাধান করার চেষ্টা করব।

গেমের নামTurbo Driving Racing 3D
ডেভলপারের নাম
Rockstar Games
মোট ডাউনলোড1,000,000+
গেমটির সাইজ98MB
বর্তমান ভার্সন1.12 ভার্সন
লাস্ট আপডেট
9 আগস্ট, 2022
এন্ড্রয়েড ভার্সন7.0 এবং তার বেশি

আমরা মূলত আপনাদের মাঝে google ড্রাইভে যে ফাইলটি শেয়ার করব সেটি মূলত জিপ ফাইল। অর্থাৎ আপনি যখন ডাউনলোড অপশনে ক্লিক করার পর গুগল ড্রাইভ থেকে ফাইলটি ডাউনলোড করবেন তখন তা জিপাইল আকারে ডাউনলোড হবে। জিপ ফাইলটি ডাউনলোড হওয়ার পর আপনাকে ফাইলটি আনজীব করে নিতে হবে এর জন্য অবশ্যই আপনার মোবাইলে একটি সফটওয়্যার প্রয়োজন হবে। আপনার মোবাইলে যদি জিপ ফাইল আনজিপ করার সফটওয়্যার না থাকে তবে চিন্তা করার কোনো কারণ নেই নিচে আমরা একটি সফটওয়্যার দিয়ে দিয়েছি। আপনি চাইলে সফটওয়্যারটি আপনার মোবাইলে ইন্সটল করে করে নিতে পারেন। তাহলে আর দেরি কেন এখনি আপনি আপনার পছন্দের মোবাইল  ভাইস সিটি ডাউনলোড করে নিন। 

মোবাইল ভাইস সিটি গেম ডাউনলোড ফ্রি আর্টিকেলটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তবে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন। পাশাপাশি এই গেমটি আপনার কাছে কেমন লেগেছে সেই অভিজ্ঞতা আমাদেরকে জানাতে ভুলবেন না। গেমটি ডাউনলোড করার পর আমাদের মধ্যে অনেকে আছে ইন্সটল করার ক্ষেত্রে নানা রকম সমস্যার সম্মুখীন হয়ে থাকে। তাদের চিন্তা করার কোন কারণ নেই উপরে আমরা কিভাবে গেমটি ডাউনলোড করবেন এবং পরবর্তীতে গেমটি কিভাবে আনজিপ করে করতে হয় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা  করেছি। এবার আপনাদের সাথে আলোচনা করব কিভাবে আপনি গেমটি আপনার অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করার পর ইন্সটল করবেন।

মোবাইল ভাইস সিটি গেম ইনস্টল করার নিয়ম 

প্রথমে উপরে থাকার ডাউনলোড অপশন এ ক্লিক করে আপনাকে মোবাইল ভাইস সিটি জিপ ফাইল এবং ZArchiver সফটওয়্যারটি ডাউনলোড করে নিতে হবে। এই দুটি কাজ শেষ হয়ে গেলে আপনি খুব সহজে পরবর্তীতে জিটিএ ভাইস সিটি মোবাইল গেম খুব সহজে ইনস্টল করতে পারবেন।

প্রথমে আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ফোনে ZArchiver সফটওয়্যারটি ইন্সটল করতে হবে। সফটওয়্যারটি ইন্সটল হওয়ার পর আপনার মূল কাজ শুরু করতে হবে এখন আপনাকে জিটিএ মোবাইল ভাইস সিটি গেমের APP+ OBB ফাইলটিকে সফটওয়্যার এর মাধ্যমে আনজীব করতে হবে। জিপ ফাইলটি আনজিভ হতে সর্বোচ্চ তিন মিনিট সময় লাগতে পারে।

ফাইলটি আনজুপ হওয়ার পর আমরা দুটি অপশন দেখতে পাবো একটি হল এপিপিকে আরেকটি হলো ওবিবি। প্রথমে এপিপিকে ফাইলটি ওপেন করে গেমটি ইন্সটল করে নিতে হবে এরপর obb ফাইলটি ওপেন করব এবং সেখানে আরেকটি ফাইল দেখতে পাবো সেটি কাট করে নিতে হবে। ফাইলটি কাট করে নিয়ে android ফাইলের ভিতর ওবিবি ফাইলে পেস্ট করে দিতে হবে। কাজ শেষ হওয়ার পর আপনাকে আপনার মোবাইলটি রিসেট মারতে হবে এরপর স্বাভাবিকভাবেই আপনি কোন প্রকার সমস্যা ছাড়া গেমটি খেলতে পারবেন।

আশা করি এখন আর আপনাদের গেমটি ইন্সটল দিতে কোন প্রকার সমস্যা হবে না যদি কোন কারণে আমাদের ওয়েবসাইট থেকে গেমটি ডাউনলোড অথবা ইন্সটল করতে কোন ধরনের সমস্যা হয়ে থাকে তবে অবশ্যই ফেসবুক পেইজে অথবা আমাদের ওয়েবসাইটে কমেন্টের মাধ্যমে আপনার সমস্যার কথা জানাতে পারেন। আমরা দ্রুতই আপনার সমস্যার সমাধান করার চেষ্টা করব। এছাড়াও নতুন নতুন গেম ও গেম সংক্রান্ত সকল ধরনের গুরুত্বপূর্ণ তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করুন।

মোবাইল ভাইস সিটি গেম ফিচার

আশা করি উপরের পোষ্টের মাধ্যমে আপনারা বুঝতে পেরেছেন কিভাবে গেমটি ইন্সটল করতে হবে এবং গেমটি কিভাবে ও কোথা থেকে ডাউনলোড করতে হবে। এবার আমরা আপনাদের মাঝে গেমটির ফিউচার সম্পর্কে আলোচনা করব। আপনারা যারা কম্পিউটারে ভার্সিটি গেম খেলেছেন তারা যখন এই গেমটি মোবাইলে খেলবেন তখন অনেকটা আপনাদের কাছে মিল বা হুবহু মনে হবে

গেমটিতে আপনি যা খুশি তাই করতে পারবেন এমনটাই বলা যায়। গেমটিতে আপনি চাইলে যে কোন গাড়ি চালাতে পারবেন আবার আপনি চাইলে সকল ধরনের বন্দুক ইউজ করতে পারবেন। আপনি চাইলে দোকানে গিয়ে নিজের জামা কাপড় চেঞ্জ করতে পারবেন। আবার চাইলে আপনি কেস করে পরে পুলিশকে আপনার পিছনে ভাগাতে পারেন সমস্যা নেই।

তবে আপনি যদি একজন প্রফেশনাল মোবাইল গেমার হয়ে থাকেন তবে আপনার জন্য রয়েছে আলাদা চমক। এই গেমটিতে আপনি পেয়ে যাবেন অনেকগুলো মিশন। এর মধ্যে অন্যতম হলো কারখানায় শ্রমিকদের সাথে মারামারি বাজিয়ে দেওয়া এবং কন্টাক কলিং করা। এক কথায় এই গেমটিতে আপনি একজন গ্যাংস্টার এবং আপনার কাছে বিভিন্ন সময় বিভিন্ন মিশন আসবে সেগুলো কমপ্লিট করতে হবে। প্রতিটি মিশন শেষে আপনাকে অর্থ দেওয়া হবে এবং সেই অর্থ আপনি কাজে লাগিয়ে আরো ভালো অনেক কিছু করতে পারবেন।

এবার কথা বলা যাক গেমটির সেটিং নিয়ে। যাই হোক আপনি যদি গেমটির সেটিং এর বিষয়ে জানতে চান তবে বলবো গেমটি সেটিং সহজ। গেমটির মেনু অপশনে গিয়ে আপনি গেমটি ডিসপ্লে অপশনে গিয়ে রেজুলেশন কমাতে ও বাড়াতে পারবেন। আবার সেভ গেম অপশনে গিয়ে আপনি পূর্বে যে পর্যন্ত গেম খেলে সেভ করে রেখেছিলেন সেখান থেকে গেম খেলা শুরু করতে পারবেন

মোবাইল ভাইস সিটি গেম খেলার নিয়ম

ভাইস সিটি গেম খেলা অনেকটাই সহজ এবং যেকোনো মানুষ খুব সহজে গেমটি কন্ট্রোল করে খেলতে পারবে। তারপরও আপনাদের সুবিধার্থে আমরা আপনাদেরকে কিছুটা ধারণা দিয়ে দিচ্ছি। যাতে করে আপনাদের পুরো বিষয়টি বুঝতে ও খেলতে সহজে। আপনি যখন মোবাইল ভাইস সিটি গেম টি প্লে করবেন এবং আপনার সামনে গেমটি ডিসপ্লে হবে এরপর আপনাকে গেমটি খেলা শুরু করতে হবে। তো বন্ধুরা আপনি ছেলে গেমটি দুইভাবে খেলতে পারেন এক শুধুমাত্র টাইম পাস করার জন্য অথবা গেমটি প্রফেশনাল ভাবে খেলার জন্য। প্রথমে আমরা আপনাদের সাথে প্রফেশনাল ভাবে গেমটি খেলার নিয়ম সম্পর্কে ধারণা দেবো।

গেমটি আপনি যদি প্রফেশনালি খেলতে চান তবে অবশ্যই আপনাকে মিশন গুলো কমপ্লিট করতে হবে এবং এ জন্য গেমটি ডিসপ্লে হওয়ার পর আপনি ম্যাপে মিশনের আইকন দেখতে পাবেন। আইকনটি অনেক ত্রিভুজ আকৃতি হবে এবং আপনি যখন ম্যাপ দেখে সেখানে যাবেন। তখন সেখানে আপনি কমলা কালারের একটি গোল চিহ্ন দেখতে পাবেন এবং সেখানে দাঁড়ালে অটোমেটিক আপনাকে ইনভেশন কমপ্লিট করতে হবে এবং কোথায় করতে হবে সে সম্পর্কে বিস্তারিত ধারণা দিয়ে দেবে। আর আপনাকে পুরো মিশনটি কিভাবে কমপ্লিট করতে হবে সেটা পুরো সিনেমাটিক আকারে দেখিয়ে দেওয়া হবে

এরপর আপনাকে কোথায় গিয়ে মিশন গুলো কমপ্লিট করতে হবে এবং কোথা থেকে বন্দুক ও অন্যান্য সকল মিশন কমপ্লিট করার সরঞ্জাম সংগ্রহ করতে হবে সে সম্পর্কে ধারাবাহিকভাবে ম্যাপে সকল বিস্তারিত দেওয়া হবে। আপনার কাজ হল আপনি শুধুমাত্র সেই ম্যাপ অনুযায়ী কাজ করে যাবেন। মিশন কমপ্লিট করার পূর্বে অবশ্যই আপনার একটা বিষয় খেয়াল রাখতে হবে, মিশন যদি মারামারি হয় তবে আপনার লাইফ যেন বেশি কমে না চায়। আপনার লাইভ যদি শেষ হয়ে যায় তবে আপনাকে আবার নতুন করে মিশন শুরু করতে হবে। আর একবার লাইভ শেষ হওয়ার পর নতুন করে আপনাকে যে সুযোগ দেওয়া হবে সেখানে আপনার অনেক সরঞ্জাম পাবেন না। তাই আমাদের উপদেশ হলো আপনি যদি মিশনটি আপনার লাইভ বাঁচিয়ে কমপ্লিট করতে চান তবে অবশ্যই দূর থেকে শত্রুকে ধ্বংস করার চেষ্টা করুন।

এবার আসা যাক সাধারণভাবে গেম খেলার জন্য কি করবেন? আপনি যদি শুধুমাত্র টাইম পাস করার জন্য গেমটি খেলতে চান এবং কোন মিশন যদি আপনার কমপ্লিট করার ইচ্ছা না থাকে তবে আপনি এই গেমটি নরমাল ভাবে খেলতে পারেন। যেমন ধরুন গেমটি প্লে হওয়ার পর আপনার মন চেয়েছে আপনি গাড়ি চালাবেন আপনি একটা গাড়ি নিয়ে ইচ্ছামতো চালান। আবার মন চেয়েছে কেস করতে কোন সমস্যা নেই কেস করুন এবং পুলিশ আপনার পেছনে দৌড়ানি দিবে আর যখন মন চাইবে কেস গুলো মাফ করিয়েন। গাড়ি চালাতে ভালো না লাগলে বাইক চালাতে পারেন কোন সমস্যা নেই আবার বাইক না ভালো লাগলে হেলিকপ্টার তো আছে অথবা নদীতে স্পিডবোট আছে।

এখন আপনার মাথায় প্রশ্ন আসতে পারে গেমটির ডিসপ্লে আসার পর অথবা গেমটি প্লে হবার পর কিভাবে কন্ট্রোল করতে হবে। ভাই গেমটির কন্ট্রোল একেবারে সোজা আর আপনি যখন গেমটি প্লে করবেন তখন আপনার সামনে অটোমেটিক সকল সেটিং চলে আসবে। ধরুন আপনি গাড়ি চালাবেন অটোমেটিক আপনার সামনে গাড়িতে উঠার পর গাড়ির সেটিং চলে আসবে আবার বাইক চালালে বাইকের সেটিং। আশা করি পুরো বিষয়টি বুঝতে পেরেছেন।

বর্তমানে যেসব হাই কোয়ালিটি গ্রাফিক্সের গেম রয়েছে তার মধ্যে জিটিএ ভাইস সিটি গেমটি অন্যতম। গেমটির আরেকটি রোমাঞ্চকর দিক হলো এতে আপনি মিশন কমপ্লিট করতে পারবেন। প্রত্যেকটি মিশন অত্যন্ত রোমাঞ্চকর এবং চ্যালেঞ্জিং হয় গেমটিকে আরো জনপ্রিয় করে তুলেছে। গেমটি মোবাইলে খেলে আমাদের কাছে যথেষ্ট ভালো লেগেছে। আপনাদের গেমটি খেলে কেমন লেগেছে তার অভিজ্ঞতা আমাদেরকে জানাতে ভুলবেন না ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
RAFI khan
আমার নাম RAFI khan আমি Bangladeshi Gamer ওয়েবসাইটের মাধ্যমে আমার গেম খেলার অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করি। পাশাপাশি নতুন গেমিং মোবাইল ও নতুন গেমিং ল্যাপটপ অথবা গেমিং পিসি বিল্ড সম্পর্কে আমার ভালো ধারনা আছে। আমার ধারণা আমি আপনাদের মাঝে শেয়ার করি।