1. rabbikhansakil@gmail.com : RAFI khan : RAFI khan
  2. riadxnxncom@gmail.com : riadxn riadxn : riadxn riadxn
ফ্রী ফায়ার লেক ও হাই পিং সমস্যার সমাধান করুন
ফ্রী ফায়ার লেক ও হাই পিংসমস্যার সমাধান করুন
ফ্রী ফায়ার লেক ও হাই পিং সমস্যার সমাধান করুন

আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজ আমরা আপনাদের মাঝে শেয়ার করব ফ্রী ফায়ার লেক ও হাই পিং সমস্যার সমাধান। আমাদের মত অনেকে আছেন যারা ফ্রি ফায়ার গেম খেলে থাকেন। ফ্রী ফায়ার গেম খেলে থাকেন বললে ভুল হবে অ্যান্ড্রয়েড মোবাইল আছে অথচ ফ্রি ফায়ার গেম খেলেন না এমন ব্যক্তি খুঁজে পাওয়া খুবই দুষ্কর। আমরা যখন ফ্রি ফায়ার গেমটি খেলে থাকি তখন সবচেয়ে বড় একটি সমস্যা হলো গেমটি একটানা ৩০ থেকে ৪০ মিনিট অথবা 1 ঘন্টা খেলার পর লেক  করতে থাকে। এর কারণ কি?। 

ফ্রী ফায়ার গেম খেলার সময় লেক  করার অনেকগুলো কারণ রয়েছে এবং সেগুলো সমাধানের অনেকগুলো কার উপায় আছে আজ আমরা সেগুলো নিয়ে আলোচনা করব। তাই আর্টিকেলটি একটু বড় হবে এবং কষ্ট করে সম্পূর্ণ আর্টিকেলটি তাই পড়ুন তাহলে আপনি বুঝতে পারবেন।

 ফ্রী ফায়ার লেক ও হাই পিং সমস্যার সমাধান করুন

আমরা সবাই জানি গ্যারিনা ফ্রী ফায়ার গেম লেক  করার কারণ হলো মূলত দুটি একটি হলো হার্ডওয়ার জনিত সমস্যা আরেকটি হল ইন্টারনেট জনিত সমস্যা। তবে আজ আমরা আপনাদের মাঝে যেই টিপস এন্ড টিপস গুলো শেয়ার করব সেগুলো আপনি ব্যবহার করে খুব সহজে হার্ডওয়্যার এবং ইন্টারনেট জনিত  সকল সমস্যার সমাধান করতে পারবেন। এর ফলে আপনার ফ্রি ফায়ার গেমটি আগে তুলনা অনেক ভালো চলবে এবং একটানা 4 থেকে 5 ঘন্টা গেম খেলার পরও তেমন কোন সমস্যা দেখা দিবে না আশা করি।

ফ্রী ফায়ার লেক সমস্যার সমাধান

আপনি যখন ফ্রি ফায়ার গেম টি ওপেন করবেন অথবা গেমটি খেলা শুরু করবেন তার আগে অবশ্যই খেয়াল রাখুন আপনার মোবাইলের ব্যাকগ্রাউন্ডে যাতে অন্য কোন সফটওয়্যার ওপেন করা না থাকে। যদি ব্যাকগ্রাউন্ডে কোন সফটওয়্যার থেকে থাকে সেক্ষেত্রে আপনার ফ্রী ফায়ার গেম খেলার সময় মোবাইলটি লেক করতে থাকবে এবং এর হাত থেকে বাঁচার একমাত্র উপায় হল আপনার মোবাইলের সকল সফটওয়্যার কেটে দিয়ে তারপরে গেমটি খেলা শুরু করুন।

এছাড়া আমাদের মধ্যে অনেকে আছেন যারা নিয়মিত ফ্রি ফায়ার গেম খেলার সময় স্ক্রিন রেকর্ডার ব্যবহার করে থাকেন সেক্ষেত্র আপনার গেমটি লেক জাতীয় সমস্যায় পড়তে পারে। সব থেকে বেটার অপশন হল আপনি যখন গেমটি খেলতে যাবেন তার পূর্বে আপনার মোবাইলটি একবার রিস্টার্ট দিয়ে নিবেন সেক্ষেত্রে সকল সফটওয়্যার অটোমেটিকলি বন্ধ হয়ে যাবে এবং আপনি সম্পূর্ণ রেম ফ্রি মোবাইলে গেমটি খেলতে পারবেন।

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা নিয়মিত ফ্রি ফায়ার গেম খেলে থাকেন। পাশাপাশি অন্যান্য আরো অনেকগুলো গেম নিজেদের মোবাইলে ইন্সটল করে রাখেন। যেটা একটি বাজে ব্যাপার কেননা এতে করে আপনার মোবাইলের রেম এবং স্টোরেজ দুটোই ভরে যায় ।  জায়গা সংকটের কারণে গেম লেক  করতে থাকে। তাই যে গেমগুলো আপনি নিয়মিত খেলেন না অথবা যে সফটওয়্যার গুলো আপনি নিয়মিত ইউজ করেন না সেগুলো মোবাইল থেকে আনইন্সটল করে দেন এতে আপনার র‍্যাম ফ্রি থাকবে এবং আপনি অনায়াসে ফ্রী ফায়ার গেমটি খেলতে পারবেন।

ফ্রী ফায়ার হাই পিং সমস্যার সমাধান

আমার যখন ফ্রি ফায়ার গেম খেলতে থাকি তখন অনেক সময় দেখা যায় যে এনিমেল সামনে চলে আসার পর যখন আমরা এনিমেল মাঠে যাব তখন পিন ৯৯৯ প্লাস হয়ে গিয়েছে। যতক্ষণে আবার নেট ঠিক হয়ে গিয়েছে ততক্ষণে আমাদের কাজ শেষ অলরেডি গেম থেকে বের করে দিয়েছে। এমন পরিস্থিতিতে অনেকের কাছেই বিরক্ত লাগে এবং অনেকেই আবার গেম থেকে বেরিয়ে যান অথবা আইডি ডিলিট করে দেন। আসলে ভাই এটা ইন্টারনেটের কারণে হয়ে থাকে। মূলত ইন্টারনেট সমস্যার কারণে আপনার এই ধরনের প্রবলেম ফেস করতে হয়। তাই সবসময় চেষ্টা করুন একটি ভালো ইন্টারনেট সংযোগ ব্যবহার করার।

এছাড়া আপনি যখন গেমটি খেলতে যান তখন ব্যাকগ্রাউন্ড এর অনেক সফটওয়্যার ওপেন করা থাকে যেগুলো ইন্টারনেট ব্যবহার করে যেমন facebook, messenger, whatsapp, টুইটার ইত্যাদি এগুলো অবশ্যই বন্ধ করে তারপরে গেম খেলুন। কেননা আপনি যখন এসব সফটওয়্যার ওপেন করে রাখবেন তখন এগুলো আপনার ইন্টারনেট ব্যবহার করবে। পাশাপাশি আপনি যখন ফ্রি ফায়ার গেম খেলতে থাকবেন তখন আপনার ইন্টারনেট স্পিড ফ্রিফায়ারে কমে যাবে।  কেননা এসব সফটওয়্যার ব্যবহার করছে ফলে আপনার পিন কাটতে থাকবে। 

কোন ধরনের মোবাইলে ফ্রী ফায়ার গেম খেলা যাবে?

আমরা জানি ফ্রী ফায়ার হলে একটি ইন্টারনেট ভিত্তিক মোবাইল গেম এবং এই গেমটি খেলার জন্য মোটামুটি ভালো মানের একটি কনফিগারেশন স্মার্টফোন প্রয়োজন হয়। আপনি যদি ফ্রি ফায়ার গেমটি খেলতে চান সেক্ষেত্রে আপনাকে এক থেকে দুই জিবি রেম থাকতে হবে এবং আপনার যদি iphone থেকে থাকে সেক্ষেত্রে আইফোন ফোর এস প্লাস হতে হবে। এর পরবর্তী মডেল গুলোতে খুব সহজেও গেম খেলা যাবে। কিন্তু আগের মডেলগুলোতে কখনো গেম ভালোভাবে খেলা যাবে না।

অন্যদিকে আপনি যখন গেম খেলবেন তখন স্পিকারের থেকে আমি আপনাকে বলব হেডফোন ব্যবহার করার চেষ্টা করুন এতে করে আপনি যখন মাল্টিপ্লেয়ার মোড এ গেমটি খেলবেন তখন খুব সহজে টিমমেটদের সাথে যোগাযোগ করতে পারবেন এবং গেমটি খেলে মজা পাবেন।

আশা করি আর্টিকেলটি পড়ে আপনি খুব সহজে ফ্রী ফায়ার লেক ও হাই পিং সমস্যার সমাধান করতে পারবেন। এরপরও যদি আপনাদের কাছে কোন সমস্যা থেকে থাকে অথবা এই আর্টিকেলটি সম্পর্কে আপনাদের মধ্যে কোন প্রশ্ন থেকে থাকে তবে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানিয়ে দিবেন এবং আমরা দ্রুত আপনার সমস্যা সমাধান করার চেষ্টা করব ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
RAFI khan
আমার নাম RAFI khan আমি Bangladeshi Gamer ওয়েবসাইটের মাধ্যমে আমার গেম খেলার অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করি। পাশাপাশি নতুন গেমিং মোবাইল ও নতুন গেমিং ল্যাপটপ অথবা গেমিং পিসি বিল্ড সম্পর্কে আমার ভালো ধারনা আছে। আমার ধারণা আমি আপনাদের মাঝে শেয়ার করি।