1. rabbikhansakil@gmail.com : RAFI khan : RAFI khan
  2. riadxnxncom@gmail.com : riadxn riadxn : riadxn riadxn
ফ্রী ফায়ার গেম প্রো সেটিং ও টিপস এন্ড ট্রিকস
ফ্রী ফায়ার গেম টিপস এন্ড ট্রিকস
ফ্রী ফায়ার গেম প্রো সেটিং ও টিপস এন্ড ট্রিকস

আসসালামু আলাইকুম বন্ধুরা আজ আমি আপনাদের মাঝে শেয়ার করব জনপ্রিয় মোবাইল গেম ফ্রী ফায়ার গেম প্রো সেটিং ও টিপস এন্ড ট্রিকস। আমরা আপনাদের মাঝে যে টিপস এন্ড ট্রিকস শেয়ার করব সেগুলো যদি আপনি আপনার ফ্রি ফায়ার গেমে ব্যবহার করে থাকেন তবে আপনি খুব সহজেই আপনার গেম কন্ট্রোল করতে পারবেন এবং আগের তুলনায় বেশি কিল করতে পারবেন। পাশাপাশি আপনি অনেক বেশি ভূঁইয়া এবং সেই সাথে অনেক বেশি হেড শট নিতে পারবেন যা আপনাকে খেলার প্রতি আরো বেশি আকৃষ্ট করবেন। তাই ফ্রী ফায়ার সকল গোপন টিপস এন্ড ট্রিকস জানতে চাইবেন কষ্ট করে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন। তাহলে আপনি ফ্রিফার সম্পর্কে বিস্তারিত সকল ধরনের তথ্য জানতে পারবেন। 

আমরা আপনাদের মাঝে ফ্রী ফায়ার গেম প্রো সেটিং ও টিপস এন্ড ট্রিকস শেয়ার করব সেগুলো ইতিমধ্যেই আমরা নিজেরও যাচাই করে দেখেছি এবং আমাদের কাছে এগুলো খুবই ভালো লেগেছে। বিশেষ করে গেমিং কন্ট্রোল এবং অন্যান্য যে সব সেনসিটিভ বিষয় রয়েছে সেগুলো প্রত্যেকটি আমরা নিজেরা ব্যক্তিগতভাবে যাচাই করেছে এবং আগের তুলনায় বেশি ভালো পারফরম্যান্স করা গিয়েছিল। আমরা আপনাদের মাঝে যেসব টিপস এন্ড ট্রিক শেয়ার করছে সেগুলো মূলত বিভিন্ন প্রো ফ্রি ফায়ার গেমারদের কাছ থেকে নেওয়া হয়েছে।


ফ্রী ফায়ার গেম প্রো সেটিং ও টিপস এন্ড ট্রিকস

বর্তমানে সব থেকে জনপ্রিয় অনলাইন ভিত্তিক মোবাইল গেম হলো ফ্রি ফায়ার গেম গেমটি তরুণ সমাজের কাছে সব থেকে বেশি জনপ্রিয়। এমনকি ১৩ বছর থেকে ২৪ বছর বয়সে সকল যুবকরা নিয়মিত এই গেমটি খেলে থাকে। তবে হাতেগোনা কয়েকজন প্লেয়ার আছে যারা এই গেমটি ভালোভাবে খেলতে পারে এবং গেমটি বেশি ভূঁইয়ে নিতে পারে। অনেক সময় দেখা যায় যে আপনি যখন ফ্রি ফায়ার খেলতে চান তখন এনিমের সামনে যাওয়ার পরেই হুট করে হেড শর্ট হওয়ার কারণে আপনি এনিমিট হয়ে যান। এর কারণ হলো আপনার সামনে থাকা প্লেয়ার প্রো সেটিং ব্যবহার করে খুব সহজেই হেড শুট নিতে পেরেছে। আপনিও চাইলে খুব সহজেই তাদের মত বেশি বেশি হেড শট নিতে পারবেন এবং এনিমি মারতে পারবেন। এ বিষয়ে ভিডিওতে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। 

আমরা আপনাদের মাঝে যে টিউটোরিয়াল ভিডিওটি শেয়ার করেছি সেটি মূলত হিন্দি। এখানে গেলিনা ফ্রী ফায়ার গেম এর সকল টিপস এন্ড ট্রিকস শেয়ার করা হয়েছে। আপনি খুব সহজেই ভিডিওটি দেখার পর এসব টিপস এন্ড ট্রিকস ব্যবহার করতে পারবেন আপনার গেমে। এ ছাড়ো কিভাবে একজন ভালো প্লেয়ার নিজের ফ্রী ফায়ার কন্ট্রোলিং সেটিং তৈরি করে সে সম্পর্কে বিস্তারিত ধারণা পাবেন তাই কষ্ট করে সম্পূর্ণ ভিডিওটি দেখুন। আশা করি আমরা আপনাদের মাঝে যে ভিডিওটি শেয়ার করছি তা আপনাকে নতুন কিছু শিখতে সাহায্য করবে এবং ভিডিওটি আপনার ভালো লাগবে।


ফ্রী ফায়ার গেম প্রো সেটিং ও টিপস এন্ড ট্রিকস

আশা করি উপরে আমরা যে ভিডিওটি শেয়ার করেছি সে ভিডিও টিউটোরিয়ালটি দেখে আপনি ফ্রি ফায়ার গেমের সেটিং সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়েছেন। এরপরও যদি আপনার ফ্রী ফায়ার সেটিং নিয়ে কোন ধরনের প্রশ্ন অথবা সমস্যা থেকে থাকে তবে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাবেন। আমরা দ্রুতই আপনার সমস্যার সমাধান ও আপনার সকল প্রশ্নের উত্তর দেবো। এছাড়া ভিডিওতে যদি আপনাদের বুঝতে সমস্যা হয় তাহলে নিচে ফ্রী ফায়ার সেটিং সম্পর্কে আরও বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে আপনি চাইলে দেখে নিতে। এছাড়া ফ্রি ফায়ারের সকল ধরনের গোপন টিপস এন্ড ট্রিকস শেয়ার করা হয়েছে। এছাড়া আপনাদের সুবিধার্থে আমরা ফ্রী ফায়ারের বেশ কিছু স্ক্রিনশট আপনাদের মাঝে শেয়ার করছে যা আপনাকে আপনার গেম খেলার সময় সেটিং পরিবর্তন করতে সাহায্য করবে। তাহলে চলুন দেরি না করে শুরু করা যাক।

আপনি যদি ফ্রি ফায়ারে একজন নতুন gamer  হয়ে থাকেন। এবং শুরুতেই ভালোভাবে খেলা শুরু করতে চান। তবে আপনি আপনার সেটিং পরিবর্তন করবেন। আপনি চাইলে আমাদের সাথে ফ্রি ফায়ার গেমটি খেলতে পারেন এবং গেমের আইডি নাম্বার অবশ্যই এর ক্ষেত্রে কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানিয়ে দেবেন। আমরা আপনাদের মাঝে যে সেটিংগুলো শেয়ার করব সেগুলো আমরা বড় বড় ফ্রি ফায়ার দের কাছ থেকে নিয়েছি এবং আপনি যদি সেটিং ব্যবহার করেন তবে খুব সহজেই একজন ভালো গেমআর হয়ে উঠতে পারবেন। 


ফ্রী ফায়ার প্রো Aenstivity সেটিং

ফ্রী ফায়ার প্রো Aenstivity সেটিং

ফ্রী ফায়ারে ভালো গেম খেলার ক্ষেত্রে ফ্রি ফায়ার এর Aenstivity সেটিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। Aenstivity সেটিং টি  যদি আপনি ভালোভাবে সেটআপ করতে পারেন তাহলে আপনি খুব ভালোভাবে গেম খেলতে পারবেন। তাই সবসময় চেষ্টা করবেন এই সেটিংটি যেন বেস্ট হয়। আপনাদের সুবিধার্থে আমরা উপরে একটি স্ক্রিনশট শেয়ার করেছি এবং সেখানে আপনি দেখতে পারছেন কিভাবে আমরা সেটিং সাজিয়েছি। আপনি চাইলে এভাবে আপনার সেটিংটি তৈরি করে নিতে পারেন। ফ্রী ফায়ার প্রো Aenstivity সেটিং নিয়ে আপনার মধ্যে কোন সমস্যা থেকে থাকে তবে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানিয়ে দিবেন। 


ফ্রী ফায়ার প্রো গ্রাফিক্স সেটিং

ফ্রী ফায়ার প্রো গ্রাফিক্স সেটিং

ফ্রী ফায়ার গ্রাফি সেটিং অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। কেননা গ্রাফিক্সের উপরে ডিপেন্ড করে আপনি এনিমি কে কতটা ভালোভাবে দেখতে পারছেন। তবে যদি আপনার মোবাইলে ১ জিবি অথবা ২ জিবি র‍্যাম হয়ে থাকে তবে হাজার চেষ্টা করেও আপনি হাই কোয়ালিটিতে গ্রাফিক্স রাখতে পারবেন না কেননা এতে করে আপনার গেম খেলার সময় ডিভাইসটি লেক করতে পারে। আপনার ডিভাইসটি যদি ১ জিবি অথবা ২ জিবি রেম হয়ে থাকে তবে আপনি স্মোথ অথবা স্ট্যান্ডার্ড গ্রাফিক্সে ফ্রী ফায়ার খেলতে পারেন। এর বেশি রেম যদি থেকে থাকে তবে আপনি স্ট্যান্ডার্ড গ্রাফিক্সের হাই এফপিএস সেটিং এ গেমটি খেলতে পারেন যা আপনার জন্য ভালো হবে। এরপরও যদি কোন সমস্যা থেকে থাকে তবে কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানিয়ে দিবেন। 


ফ্রী ফায়ার কন্ট্রোল সেটিং

ফ্রী ফায়ার কন্ট্রোল সেটিং

ফ্রী ফায়ার গেম এর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এর কন্ট্রোল সেটিং। ফ্রী ফায়ার কন্ট্রোল সেটিং যত বেশি ভালো হবে আমি তত বেশি এনিমি মারতে পারবেন। এই কণ্ঠ সিস্টেমটির উপর নির্ভর করে আপনি গেম কতটা ভালোভাবে খেলতে পারবেন। ফ্রী ফায়ার গেমিং কন্ট্রোল সেটিং কিভাবে তৈরি করবেন সে জন্য আমরা উপরে একটি স্ক্রিনশট শেয়ার করেছি। আপনি চাইলে স্ক্রিনশট ব্যবহার করে আপনি আপনার ফ্রি ফায়ার গেম এর কন্ট্রোল সাজিয়ে নিতে পারেন। এছাড়াও ওপরে স্ক্রিনশটের বাইরে আরো কিছু গেমিং কন্ট্রোল সেটিং রয়েছে যেগুলো ধারাবাহিকভাবে নিচে তুলে ধরা হলো।

  • FREE LOOK -NO
  • Hitmarker- new
  • Teammeat info- Translucent

আশা করি ফ্রি ফায়ার কন্ট্রোল সেটিং সম্পর্কে আপনি ভালো একটি ধারণা পেয়েছেন। এরপরও যদি আপনার মধ্যে ফ্রী ফায়ার কন্ট্রোল সেটিং নিয়ে কোন সমস্যা থেকে থাকে তবে আমাদেরকে জানাবেন আমরা দ্রুত সমাধান করব।


ফ্রী ফায়ার অটো পিক আপ সেটিং

আপনি যদি ফ্রি ফায়ারে ভালোভাবে লুট করতে চান তবে অবশ্যই ফ্রী ফায়ার অটো পিক আপ সেটিং ভালোভাবে সেটআপ করে নিতে হবে। আর আমরা খুব ভালো করে জানি ঠিকমত লুট করতে না পারলে এই গেমটি খেলে কেমন কোন মজা পাওয়া যাবে না। আপনি যদি ফ্রি ফায়ার অটো পিকআপ সেটিং ব্যবহার করেন তবে আপনার যা যা পর্যন্ত অটোমেটিকলি গেম এর মধ্যে লুট হয়ে যাবে। তাহলে আর কষ্ট করতে হবে না আপনাকে লুট করার জন্য। একজন প্রো প্লেয়ার কিভাবে তার ফ্রী ফায়ার আইডির অটো পিকআপ সেটিং ব্যবহার করে তাই উপরে স্ক্রিনশট এর মাধ্যমে আমরা আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনি চাইলে আপনার সেটিং পরিবর্তন করে এভাবে সাজিয়ে নিতে পারেন আশা করি আপনার ভালো লাগবে।


ফ্রী ফায়ার সাউন্ড সেটিং

ফ্রী ফায়ার সাউন্ড সেটিং কেমন কোন পরিবর্তন করার প্রয়োজন নেই। তারপরও যদি আপনি গেমপ্লে সময় ভাল একটি ফিল পেতে চান সে ক্ষেত্রে আপনি চাইলে পরিবর্তন করতে পারেন। তবে এনিমি ঠিক কতটুকু দূরত্বে আছে এবং কোথায় আছে সেটা বুঝতে সাউন্ড অনেকটাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এজন্য আপনি সবসময় আপনার মিউজিক এর সাউন্ড জিরোতে রাখবেন। কেননা গেম খেলার সময় মিউজিকের তেমন কোন প্রয়োজন পড়ে না। সাউন্ড ইফেক্ট সবসময় ১০০ রাখার চেষ্টা করবেন এতে করে আপনার এনিমেষ চলার শব্দ পরিষ্কারভাবে শুনতে পারবেন এবং আপনি আগে থেকে সতর্ক হতে পারবেন। সেই সাথে আপনি ভয়েস সব সময় ১০০ রাখার চেষ্টা করুন এতে করে টিম মেটে সাথে কথা বলার সময় ক্লিয়ারলি কথা বলতে পারবেন এবং তিন মিনিট কথা বলার সময় বিরক্ত হবে না। এছাড়াও পাশাপাশি চেষ্টা করবেন সবসময় একটি ভালো মানের মাইক্রোফোন ও হেডফোন ব্যবহার করার যাতে করে আপনি একটি ভালো সাউন্ড ইফেক্ট পান।


ফ্রী ফায়ার হেড শর্ট সেটিং

উপরে আমরা আপনাদের মাঝে যেসব চ্যাটিং শেয়ার করেছি এবং যেসব স্ক্রিনশট দেওয়া হয়েছে সেগুলো ফলো করে যদি আপনি আপনার সেটিং সেটআপ করেন তাহলে আগের তুলনায় আপনি অনেক বেশি ফ্রি ফায়ার হেড শট নিতে পারবেন। তাহলে আর ফ্রী ফায়ার হেড শর্ট সেটিং আলাদা করে সেটআপ করার প্রয়োজন হবে না। এনিমি হেড সট নেওয়ার জন্য যা যা সেটিং করার প্রয়োজন সব উপরে স্ক্রিনশট এর মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরা হয়েছে। তাহলে দেরি না করে এখনই সেটিং কপি করে ফেলুন। তবে আপনি যদি স্নাইপার দিয়ে এনিমি হেড শট নিতে চান সে ক্ষেত্রে আপনার জন্য বেস্ট অপশন হতে পারে AWM অথবা K98। আপনি যদি রাইফেলের মাধ্যমে সে ক্ষেত্রে আপনার হেড শট এর ক্ষেত্রে ফায়ার রেট এবং সাথে লো রিকোয়েল থাকতে হবে।

ফ্রী ফায়ার গেম খেলার নিয়ম

উপরে আমরা ফ্রি ফায়ার এর সেটিং এবং টিপস গুলো শেয়ার করেছি এবার আমরা আপনাদের খুব সংক্ষিপ্ত আকারে একটি ধারণা দেবো ফ্রী ফায়ার খেলা সম্পর্কে। তবে এটা শুধুমাত্র যারা নতুন খেলা শুরু করেছেন তাদের জন্য এবং প্রো লেভেলের জন্য আলাদাভাবে একটি আর্টিকেল শেয়ার করা হবে। ফ্রী ফায়ার গেমটি ১০ থেকে ১৫ মিনিটের মতো সারভাইভ করে টিকে থাকতে হবে আপনাকে। এই 15 মিনিটের মধ্যে সর্বশেষ যে ব্যক্তিটি টিকে থাকে পারবে সেই জিতবে এবং সেই ভূঁইয়া পাবে এটাই হল বেসিক নিয়ম।

এছাড়া ফ্রি ফায়ার গেমটি কারো আকর্ষণীয় করে তোলার জন্য Classic, Rank, Clash Squad, Team Death Match ইত্যাদি সহ আরো অনেক রকমের মোড আছে। প্রতিটি মুডে খেলার নিয়ম আলাদা তবে বেশিরভাগ মানুষ ক্লাসের স্কোয়াড এবং ভুইয়া ক্লাসিক খেলে থাকে। যেমন  Clash Squadগেমে আপনাকে চারজন মানুষের সাথে আপনার চারজন দলকে নিয়ে লড়াই করতে হবে। এরমধ্যে সবার আগে যে প্রথম চার পয়েন্ট করে নিতে পারবে সেই দল জিতবে এবং অপর দল হারবে। তবে ক্লাসেস করে সর্বোচ্চ সাতটি ম্যাচ খেলা হয়ে থাকে এবং এর মধ্যেই রেজাল্ট চলে আসে।

এখানে আপনাকে গেম খেলার জন্য সকল সরঞ্জাম কিনতে আলাদাভাবে পূর্বেই অর্থ দেওয়া হবে এবং আপনাকে বুদ্ধি খাটিয়ে অর্থ খরচ করে এসব অস্ত্র সরঞ্জাম কিনতে হবে। ভূইয়া ক্লাসিক গেমটিতে আপনাকে একসাথে ৫০ জন লোকের সাথে খেলতে হবে। এজন্য আপনাকে প্রথমে একটি নির্দিষ্ট স্থানে অর্থাৎ আপনি যে ধরনের ম্যাপ চয়েস করে রেখেছেন সে ধরনের ম্যাপে আপনাকে বিমানে করে ছেড়ে দেওয়া হবে।

এরপর আপনাকে মেডিকেল এবং বন্দুক ও গান সহ অন্যান্য সকল সরঞ্জাম সংগ্রহ করতে হবে নিজ থেকে। আবার বিভিন্ন সময় বিভিন্ন এয়ার ড্রপ দেখতে পাবেন সেখান থেকেও আপনি অনেক কিছু সংগ্রহ করতে পারেন। তবে অবশ্যই সাবধানে সেসব কিছু সংগ্রহ করবেন কেননা সেখানে অনেকে এনিমি আপনার জন্য ফাঁদ পেতে বসে আছে।

ফ্রী ফায়ারে শুরুতে আপনাকে অল্প কয়েকটি ক্যারেক্টার দিলেও পরবর্তীতে এই ক্যারেক্টার বাড়িয়ে দেওয়া হয়। আগে ডায়মন্ড অথবা গোল্ড এর মাধ্যমে আনলিঙ্ক করে ধীরে ধীরে ক্যারেক্টারগুলো আনলক করতে হতো কিন্তু এখন আপনার কাছে যদি প্রচুর পরিমাণ গোল্ড থাকে তবে আপনি খুব সহজে এসব ক্যারেক্টার আনলক করে নিতে পারবেন। মূলত প্রতিটা ম্যাচে আপনার পারফরম্যান্স বিবেচনা করে আপনাকে পয়েন্ট এবং গোল্ড সহ অন্যান্য সকল কিছু দেওয়া হয়ে থাকে। আশা করি যারা নতুন গেম খেলতে শুরু করেছিলেন তারা এটি পড়ার মাধ্যমে বেসিক একটি ধারণা পাবেন।

আপনি চাইলে ফ্রি ফায়ার গেম এর বিভিন্ন সময় বিভিন্ন সেটিং ব্যবহার করতে পারেন। তবে আমরা আপনাদের মাঝে যে সেটিংগুলো শেয়ার করেছে সেগুলো বর্তমানে বিভিন্ন প্রো প্লেয়ার ব্যবহার করছে। এবং তারা প্রতিনিয়তই ফ্রি ফায়ার গেমে ভালো কিল করছে ও ভূঁইয়া নিতে পারছে আপনিও চাইলে আপনার সেটিং পরিবর্তন করে নিতে পারেন। প্রথমবার হয়তো একটু সমস্যা হবে কিন্তু ধীরে ধীরে আপনি এই সেটিংগুলো যখন আয়ত্ত করে নিতে পারবেন তখন আপনিও আরো বেশি ভালোভাবে খেলতে পারবেন। তাই দেরি না করে এখনি আপনি আপনার ফ্রী ফায়ার গেম এর সেটিং পরিবর্তন করুন এবং কমেন্টের মাধ্যমে জানান আপনার গেম খেলার অভিজ্ঞতা। আর্টিকেলটা যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
RAFI khan
আমার নাম RAFI khan আমি Bangladeshi Gamer ওয়েবসাইটের মাধ্যমে আমার গেম খেলার অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করি। পাশাপাশি নতুন গেমিং মোবাইল ও নতুন গেমিং ল্যাপটপ অথবা গেমিং পিসি বিল্ড সম্পর্কে আমার ভালো ধারনা আছে। আমার ধারণা আমি আপনাদের মাঝে শেয়ার করি।