1. rabbikhansakil@gmail.com : RAFI khan : RAFI khan
  2. riadxnxncom@gmail.com : riadxn riadxn : riadxn riadxn
ফ্রী ফায়ার গেম নতুন আপডেট ২০২৩ চমক থাকছে
ফ্রী ফায়ার গেম নতুন আপডেট
ফ্রী ফায়ার গেম নতুন আপডেট ২০২৩ চমক থাকছে

সম্প্রতি নতুনভাবে আবারও ফ্রী ফায়ার আপডেট প্রকাশ করা হয়েছে। নতুন আপডেটটি এসেছে ২০২৩ সালের ২৯শে মে। যেহেতু সর্বশেষ আপডেটটি মাত্র কয়েকদিন আগে এসেছে তাই পরবর্তী আপডেটের তারিখটি জানতে আমাদের বেশ কয়েকদিন অপেক্ষা করতে হবে এবং খুব শিগগিরই আশা করা যায় নতুন আপডেটের তারিখ ঘোষণা করা হবে। তাহলে চলুন আজকে আলোচনা করা যাক ফ্রী ফায়ার গেম নতুন আপডেট ২০২৩ চমক থাকছে। আমরা আগেই বলেছে একটি গেমে সর্বশেষ আপডেট শেষ হওয়ার পর আরেকটি আপডেট শুরু হয়ে থাকে।

নতুন করে ফ্রি ফায়ার আপডেট আসার পর আমাদের মত অনেকে নানা রকম সমস্যার সম্মুখীন হয়ে থাকেন বিশেষ করে গেমিং কন্ট্রোল। এছাড়াও যারা রাঙ্ক ম্যাচ খেলে থাকেন তাদের ক্ষেত্রে সবচেয়ে বেশি সমস্যা দেখা দেয়। অনেক সময় দেখা যায় নতুন আপডেট আসার পরে র্যাঙ্ক ম্যাচ এর লেবের নিচে নামিয়ে দেওয়া হয়। যা অনেকের কাছে আবার খারাপ লাগে তবে বর্তমান আপডেটে েংক ম্যাচ প্রটেকশন সময় বৃদ্ধি করা হয়েছে আপনি চাইলে আপনার র‍্যাঙ্ক ম্যাচ প্রটেকশন বাড়িয়ে নিতে পারেন। এছাড়া আরো নানারকম পরিবর্তন করা হয়েছে যা আমরা নিজে ধারাবাহিকভাবে আপনাদের সাথে আলোচনা করব।


ফ্রী ফায়ার গেম নতুন আপডেট ২০২৩ চমক থাকছে

সর্বশেষ গেলিনা ফ্রী ফায়ার আপডেট করা হয় ২০২৩ সালের ২৯ শে মে এবং এই আপডেটটি ফ্রী ফায়ার রেভ্যুলেশন আপডেট নামে পরিচিত। নতুন ফ্রী ফায়ার এ আপডেট এর ফলে আরো অনেক সুযোগ সুবিধা যোগ করা হয়েছে এবং সেই সাথে আরো অনেক সুযোগ সুবিধা বাদ দেওয়া হয়েছে। তাহলে চলুন জেনে নেওয়া যাক শুরুতেই নতুন আপডেট এ কি কি সুযোগ সুবিধা যোগ করা হয়েছে।

 সরাসরি গোল্ড দিয়ে আপনি ক্যারেক্টার কিনতে পারবেন।

  • নতুন এম 82 বি অস্ত্র।
  • স্কোয়াড দ্বৈত মরসুম আই।
  • এখন থেকে যায় আপনি ইমুর জন্য চারটি আলাদা জায়গা পাবেন।
  • নতুন আপডেটে আপনি বিভিন্ন চরিত্রের একটিভ ও বেসিক ক্ষমতা যোগ করতে পারবেন একটি চরিত্রের মধ্যে।
  • সোনার স্তরে পৌঁছানো খেলোয়াড়দের জন্য রয়েল agগল II
  • গেমে একটি নতুন ফিচার যুক্ত করা আছে যার মাধ্যমে আপনি অটোমেটিকলি বক্সের সামনে গিয়ে lot করতে পারবেন।
  • উন্নত কন্ট্রোলিং সিস্টেম।

যেসব সুযোগ সুবিধা  বাদ দেওয়া হয়েছে

এবার চলুন জেনে নেওয়া যাক নতুন আপডেট এর ফলে ফ্রী ফায়ার থেকে কি কি সুযোগ সুবিধা বাদ দিয়ে দেওয়া হয়েছে অথবা সাময়িক সময়ের জন্য বন্ধ করে দিয়েছে ফ্রী ফায়ার কর্তৃপক্ষ। নতুন আপডেট এর ফলে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা বাদ দেওয়া হচ্ছে তার মধ্যে অন্যতম হলো আপনি যে পোষা প্রাণীটি।  আগে গেমের মধ্যে ব্যবহার করতেন সেটি আর পারবেন না।  এছাড়া আরো অনেক সুযোগ সুবিধা যেগুলো ধারাবাহিকভাবে নিচে তুলে ধরা হলো। 

  • নতুন আপডেটের ফলে রেঙ্ক ম্যাচ খেলার প্রবণতা বৃদ্ধি পেয়েছে এবং অন্যান্য ম্যাচ খেলার সংখ্যা কমে গিয়েছে। 
  • এখন আর গেম খেলার সময় আপনি নিজের ইচ্ছামতো emote ব্যবহার করতে পারবেন না।
  • আগের থেকে আরো বেশি সিকিউরিটি বৃদ্ধি করা হয়েছে যদি কোন কারণে আপনি গেম খেলা অবস্থায় বের হয়ে যান তবে আপনার score মাইনাস করা হবে।
  • তবে ক্লাসে স্কোয়াদ গেমের ক্ষেত্রে নতুন করে আরো অনেকগুলো লোকেশন অ্যাড করা হয়েছে।
  • কিছু কিছু রাইফেলের ক্ষমতা আগের তুলনায় কমিয়ে দেওয়া হয়েছে এবং কিছু মেশিন গান বা রাইফেলের ক্ষমতা বৃদ্ধি করা হয়েছে।

নতুন আপডেটের পরে খেলতে কোন সমস্যা হবে কি

গেরেনা ফ্রী ফায়ার গেমটি সর্বপ্রথম যখন রিলিজ হয় তখন গেমটি ১ জিবি রেম এর মোবাইলে খেলা গিয়েছিল কিন্তু বর্তমানে গেমটি ধারাবাহিক আপডেট নেওয়ার কারণে গেমটির সাইজ ও অন্যান্য ফিচার বৃদ্ধি করা হয়েছে যার কারণে এখন আর এক জিবি র‍্যাম এ গেমটি খেলা কষ্টকর হয়ে যাচ্ছে। তবে আপনার মোবাইলে যদি ২ জিবি রেম থেকে থাকে তবে আপনি যে গেমটি গ্রাফিক্স কোয়ালিটি সামান্য পরিবর্তন করে খেলতে পারবেন। এছাড়াও আপনার মোবাইল সেটটি যদি ৩-৪ বছরে পুরনো হয় সেক্ষেত্রে ইনস্টল এর ক্ষেত্রে একটু সমস্যা হতে পারে। কেননা নতুন আপডেটের ফলে গুগল প্লে স্টোর থেকে আমি সহ আরো অনেকেই এই সমস্যা সম্মুখীন হয়েছে। মূলত এন্ড্রয়েড ভার্সন পুরাতন হওয়ার কারণে এই ধরনের সমস্যা দেখা দিতে পারে।

তবে কোনো কারণে যদি নতুন আপডেট এরপর আপনার মোবাইলে ফ্রী ফায়ার গেম খেলতে কোন ধরনের সমস্যা হয় তাহলে আপনি গেমিং কন্ট্রোলে গিয়ে গ্রাফিক্স এর কিছুটা পরিবর্তন করে নিতে পারেন। তাহলে দেখবেন সকল ধরনের সমস্যা কিছুটা হলেও সমাধান হয়ে যাবে।


ফ্রী ফায়ার নতুন আপডেট আরো যেসব কিছু পরিবর্তন হয়েছে

ফ্রি ফায়ার গেমটি প্রতিবছর কম বেশি ২ থেকে ৩ বার আপডেট নিয়ে থাকে এবং সে আপডেট টা নানা রকম পরিবর্তন হয় এতে কারো উপকার হয় আবার কারো কপালে কষ্টের ভাস পড়ে। কষ্টের কথা কেন বললাম বুঝতে পারেননি হয়তো। পুরো বিষয়টি বিস্তারিতভাবে বুঝিয়ে বললে আপনার খুব সহজে বুঝতে পারবেন

এ যেমন ধরুন ফ্রি ফায়ারের নতুন আপডেট এখন অনেক কিছুই ফ্রি করে দিয়েছে। যার কারণে একজন নতুন প্লেয়ার গেমটি ইন্সটল করার পর যখন খেলা শুরু করে তখন তার কাছে অনেক কিছুই সহজ হয়ে যায় এবং সে সকল কিছুই ফ্রিতে ব্যবহার করতে পারে। কিন্তু আমরা সবাই জানি ফ্রী ফায়ার যখন নতুন এসেছিল তখন এত ফ্রি ফ্রি ছিল না তখন টাকা খরচ করে ডায়মন্ড কিনে তারপরে অনেক কিছু কিনতে হতো। 

তাই যারা ডায়মন্ড খরচ করে কারি কারি টাকা ঢেলে এসব জিনিস কিনে এখন দেখছেন এগুলো ফ্রী ফায়ার ফ্রি করে দিয়েছে তবে অবশ্যই তাদের জ্বলবে এটাই স্বাভাবিক। আমার হলে আমারও এমন অবস্থা হতো। যেমন পূর্বে ফ্রী ফায়ার নতুন কেউ খেলা শুরু করলে শুরুতে দুইটা ক্যারেক্টার পেতো এবং এরপর পরবর্তী ক্যারেক্টার গুলো ধীরে ধীরে লিংক করে আনলক করতে হতো। এতে করে অনেক সময় লেগে যেত কিন্তু প্লেয়ারটি তার ওই ক্যারেক্টার নিয়ে অনেক বেশি খেলার সুযোগ পেতো এবং ক্যারেক্টার সম্পর্কে বেশি জানত।

আর আমরা সবাই জানি কষ্ট করে কিছু পেলে সে জিনিসের অনেক বেশি মূল্য থাকে। তাই নতুন কোন একটি ক্যারেক্টার আনলক করতে পারলে আমরা অনেক বেশি খুশি হয়ে যেতাম এবং আমাদের আনন্দের শেষ থাকত না। কিন্তু ফ্রী ফায়ার এর সর্বশেষ আপডেট গুলোর কারণে এখন আপনার গোল্ড দিয়ে যেকোনো ধরনের ক্যারেক্টার কে আপনি আনলক করে নিতে পারবেন। যার কারণে এখন ফ্রি ফায়ারের ক্যারেক্টারে তেমন কোন মূল্যায়ন নেই।

এর কারণ হলো আপনার কাছে এখন ১০ থেকে ২০ হাজার যদি গোল্ড থাকে তবে আপনি যে কোন বড় ক্যারেক্টারগুলো খুব সহজে আনলক করে নিতে পারবেন এবং নিজের পছন্দমতো সাজিয়ে খেলা শুরু করে দিতে পারবেন। তবে সত্যি বলতে ফ্রী ফায়ার এই জিনিসটা আমাকে অবাক করেছে। তবে যারা নতুন প্লেয়ার বা সবে মাত্র এই গেমটি খেলা শুরু করেছে তাদের জন্য এটি একটি বড় সুযোগ এবং বড় একটি সুখবর। কারণ তাদের আর নতুন ক্যারেক্টার পাওয়ার জন্য ১০ থেকে ১৫ দিন বা একমাস ওয়েট  করতে হবে না শুধুমাত্র গোল্ড জমাও। আর ক্যারেক্টারগুলা আনলক করে দাও।

তবে ফ্রী ফায়ার সিজন ভিত্তিক যে আপডেটগুলো নিয়ে আসে থাকে সেগুলো আমার কাছে এক কথা ওয়াও। ধরুন শীতের সৃজন চলে এসেছে এই মুহূর্তে ফ্রি ফায়ার শীতের একটি আপডেট নিয়ে আসবে এবং চারপাশে বরফ মিশ্রিত ম্যাপ আপনার সামনে দিয়ে দেবে সেখানে চারপাশে আপনি যখন খেলতে যাবেন বরফ দেখতে পাবেন। সেই সাথে নিজের পেলেয়ার কে মনের মত করে সাজানোর জন্য শীতের পোশাক তো আছে। এবার বৃষ্টির দিনে বৃষ্টির আপডেট এবং গ্রীষ্মকালে গ্রীষ্ম আপডেট গুলো আমাকে সত্যি অবাক করে। যাই হোক আর কথা বাড়িয়ে লাভ নেই। ফ্রি ফায়ারের নতুন আপডেট কি ধরনের সমস্যা মূলত সবচেয়ে বেশি হয়ে যাচ্ছে। সে বিষয়ে আশা করি আমরা আপনাদের বুঝাতে পেরেছি।

অন্যান্য যেসব পরিবর্তন গুলি গেমের শর্তে দেওয়া হয়েছে

নতুন আপডেটের কারণে এখন থেকে প্লেয়াররা নিজেদের ভিতরে সততা ও ভালো ব্যবহার বজায় রাখতে আগ্রহী হবে এবং এটি নিশ্চিত করার জন্য সিকিউরিটি ব্যবস্থা আরো কঠোর করেছে ফ্রী ফায়ার কর্তৃপক্ষ। অ্যান্টি হ্যাকিং সিস্টেমগুলো নতুন করে আরো বেশি আধুনিক করা হয়েছে যাতে করে হ্যাকাররা সহজে আর এই গেমে কোন ধরনের অসদ উপায় ব্যবহার করতে না পারে। এছাড়াও গেমটিতে আরো কিছু দুর্দান্ত ফিচার যুক্ত করা হয়েছে যা গেম থেকে আরও বেশি মজাদার করে তুলেছে। 

তার মধ্যে অন্যতম হলো মেইল বক্সের জন্য অনুকূল ইন্টারভিউ এবং অপটিমাইজ রিমোট মেকানিজম। এর মানে হলো আপনি এখন থেকে চাইলে নিজের মনের মত করে ইমোজি মোডিফাই করে নিতে পারবেন এবং সেগুলো আপনার ইমোজি বক্সে বসাতে পারবেন। গেমটিতে নতুন করে আরো বেশ কিছু ফিচার যুক্ত করা হয়েছে। এর মধ্যে অন্যতম হলো গেম খেলার সময় আপনি একটি বক্স দেখতে পারবেন যেটার মাধ্যমে আপনি নিজের লোট  করতে পারবেন।

গেম খেলার সময় আপনি বিভিন্ন ধরনের অস্ত্র ও প্রয়োজনীয় সামগ্রী কিনতে পারবেন।  পাশাপাশি যদি আপনি কোন কারনে এনিমেটেড হয়ে যান তবে আপনাকে আরেকটি গেম খেলার সুযোগ দেবে সেখান থেকে যাতে আপনি রিভাইভ হতে পারেন নিজেই। 

গেমটি আপনার কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাদের জানাতে ভুলবেন না এবং নতুন আপডেটের কারণে আপনার গেমটি খেলতে কোন ধরনের সমস্যা হচ্ছে কিনা তা আমাদেরকে অবশ্যই জানাবেন। আমরা আমাদের সাধ্যমত তা সমাধান করার চেষ্টা করব। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন। ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
RAFI khan
আমার নাম RAFI khan আমি Bangladeshi Gamer ওয়েবসাইটের মাধ্যমে আমার গেম খেলার অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করি। পাশাপাশি নতুন গেমিং মোবাইল ও নতুন গেমিং ল্যাপটপ অথবা গেমিং পিসি বিল্ড সম্পর্কে আমার ভালো ধারনা আছে। আমার ধারণা আমি আপনাদের মাঝে শেয়ার করি।