1. rabbikhansakil@gmail.com : RAFI khan : RAFI khan
  2. riadxnxncom@gmail.com : riadxn riadxn : riadxn riadxn
ফ্রী ফায়ার এর ব্যান আইডি কিভাবে ঠিক করতে হয় জেনে নিন
ফ্রী ফায়ার ব্যান আইডি ঠিক করার নিয়ম
ফ্রী ফায়ার এর ব্যান আইডি কিভাবে ঠিক করতে হয় জেনে নিন

বর্তমানে যে কয়টি জনপ্রিয় গেম রয়েছে তার মধ্যে সবথেকে বেশি অনলাইন ভিত্তিক জনপ্রিয় গেম এর তালিকার শীর্ষে রয়েছে ফ্রী ফায়ার। গেমটি জনপ্রিয়তা পাবার কারণ হলো গেমটি এক থেকে দুই জিবি রেম এর খুব সহজেই ইন্সটল করে খেলা যায়। এছাড়া গেমটিতে রয়েছে আলাদা আলাদা ক্যারেক্টার এবং প্রত্যেকটি ক্যারেক্টারে গেমার নিজেই খুব সহজে পরিচালনা করতে পারেন। গেমের প্রত্যেকটি ক্যারেক্টারের জন্য অবশ্যই আপনাকে বিভিন্ন আইটেম কিনতে হবে এবং প্রত্যেকটি ক্যারেক্টারের জন্য আপনি চাইলে ডায়মন্ড দিয়ে বিভিন্ন ধরনের জুতা সানগ্লাস পোশাক ইত্যাদি কিনতে পারবেন।

এছাড়া এই গেমটিতে আপনি ডায়মন্ড দিয়ে আপনার নিজের পাওয়ার বাড়াতে পারবেন। এছাড়াও আপনি যে ক্যারেক্টারগুলো ইউজ করেন প্রত্যেকটি ক্যারেক্টারে থাকবে আলাদা আলাদা পাওয়ার। অনেক সময় বিভিন্ন পোশাক ও অন্যান্য বিভিন্ন আইটেম ফ্রিতেই দিয়ে দেয়। বর্তমানে ক্যারেক্টার সহ অন্যান্য বিভিন্ন আইটেম ফ্রিতে দিয়ে দিচ্ছে ফ্রি ফায়ার। আগে ফ্রি ফায়ারে ডায়মন্ডের ব্যাপক ব্যবহার হল বর্তমানে ফ্রী ফায়ার নতুন আপডেটে অনেক কিছুই ফ্রি করে দেওয়ার কারণে এখন আর ডায়মন্ড তেমন কোন চাহিদা নাই।

ফ্রী ফায়ার এর ব্যান আইডি কিভাবে ঠিক করতে হয় জেনে নিন

একজন ফ্রী ফায়ার গেমআর জানে ঠিক কতটা কষ্ট করে একটা আইডি গড়ে তুলতে হয়। অনেক সময় দেখা যায় যে ফ্রী ফায়ার আইডিটা হঠাৎ করে কোনো কারণ ছাড়া ব্যান করে দেওয়া হয়েছে। তখন এর থেকে খারাপ আর কিছু হতে পারে না।  অনেক টেনশনে পড়ে যেতে হয়। তবে আইডি ব্যান হয়ে যাওয়ার সাথে সাথে যে আইডিটি পুরোপুরি বাদ হয়ে গিয়েছে এমন কোন বিষয় নয়। আপনি চাইলে খুব সহজে আইডিটি ফিরিয়ে আনতে পারবেন। তবে কিভাবে ব্যাংক আইডি ঠিক করতে হয় তা অনেকেই জানেন না। হয়তো অনেকে এ ধরনের সমস্যায় পড়েছেন তাই আমাদের কাছে জানতে চেয়েছেন কিভাবে ফ্রি ফায়ার ব্যান করা আইডি ঠিক করতে হয়।

তাই আজ আমরা আপনাদের এই আর্টিকেলের মাধ্যমে শেখাবো কিভাবে ফ্রি ফায়ার ব্যান করা আইডি ঠিক করতে হয়। যদি আপনার একটি ফ্রী ফায়ার আইডি থেকে তাকে এবং সে আইডিটি কোন কারনে ব্যান হয়ে গিয়েছে তাহলে এই আর্টিকেলটি সম্পন্ন পড়ুন। তাহলে বুঝতে পারবেন আপনার আর আইডিটি কেন ব্যান করে দেওয়া হয়েছে এবং ঠিক কি উপায় আপনি আপনার ফ্রী ফায়ার আইডিটি পুনরায় ফিরিয়ে আনতে পারেন। তাহলে চলুন দেরি না করে শুরু করা যাক।

ফ্রী ফায়ার এর ব্যান আইডি কিভাবে ঠিক করতে হয় জেনে নিন

ফ্রী ফায়ার আইডি ব্যাক আনার জন্য আপনাকে বেশ কয়েকটি রুলস এবং বেশ কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে। বিশেষ করে আপনি যে ফ্রী ফায়ার আইডিটি ফিরিয়ে আনতে চান তার পুরোপুরি ভেরিফিকেশন সম্পন্ন করতে হবে এবং এরপর ধারাবাহিকভাবে বেশ কয়েকটি ধাপ আপনাকে সম্পূর্ণ করতে হবে সেগুলোই নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

ফ্রী ফায়ার আইডি ব্যাক আনতে কি কি প্রয়োজন

ফ্রী ফায়ার আইডি ব্যাক আনার জন্য আপনার প্রথমে যেসব জিনিস প্রয়োজন হবে  তা হল আপনার জিমেইল আইডি এবং আপনার ফোন নাম্বার। এছাড়াও আপনি আপনার গেমের যে ইউজার আইডি ব্যবহার করতেন সেই ইউজার আইডিটি প্রয়োজন হতে পারে। এরপর আপনার গেরেরিনা ফ্রী ফায়ারের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং সেখানে এই সকল তথ্য সুন্দর ভাবে জমা দিতে হবে। কি কারনে ফ্রিফার আইডি ব্যান করা হয়েছে এবং কবে ব্যান করা হয়েছে সে সম্পর্কে বিস্তারিত সকল তথ্য সঠিকভাবে পূরণ করতে হবে। সকল তথ্য সঠিকভাবে পূরণ করার পর সাবমিট করে দিতে হবে।

ফ্রী ফায়ার আইডি ব্যান হওয়ার পর কি করা উচিত?

ফ্রি ফায়ার আইডি যখনই ফ্রি ফায়ার কর্তৃপক্ষ ব্যান করে দেবে তখন পুনরায় আর ওই আইডি লগইন করার চেষ্টা করবেন না। কেননা আপনি যখন আপনার আইডিটি ব্যান করার পর বারবার লগইন করার চেষ্টা করবেন সে ক্ষেত্রে অনেক সময় দেখা যায় যে ফ্রিফার কর্তৃপক্ষ পুরোপুরি আইডিটি ব্যান করে দিয়েছে। তখন আর এই আইডিটি ঠিক করা যাবে না। যখন আপনার আইডিটি ফার্স্ট টাইম লগইন করার সময় ব্যান দেখাবে তখনই আপনি দ্রুত ফ্রী ফায়ারের সাপোর্ট অপশনে গিয়ে কথা বলুন এবং আপনাকে যে সব পদ্ধতি অনুসরণ করতে বলবে সে পদ্ধতি মেনে চলার চেষ্টা করুন।

কি কি কারনে ফ্রী ফায়ার আইডি ব্যান হয়ে যায়?

ফ্রি ফায়ার এর রুলস ভায়োলেশন করলে ফ্রী ফায়ার কর্তৃপক্ষ আপনার ফ্রি ফায়ার আইডিটি ব্যান করে দিয়ে থাকে। ফ্রী ফায়ার আইডি ব্যান করার সবচেয়ে বড় রোগ কারণ হলো আপনি যখন কোন হ্যাকিং টুলস ব্যবহার করবেন। আবার অনেকেই আছে ফ্রী ফায়ার গেমে ভালো পারফরমেন্সের জন্য বিভিন্ন ধরনের টুলস ব্যবহার করে থাকে এবং কেউ বা ফ্রী ফায়ার আইডি হ্যাক করে তারপর খেলে থাকে। বিভিন্ন গেমার ভালো গেম পারফরমেন্সের জন্য এ ধরনের রুলস ভঙ্গ করে থাকে। সেক্ষেত্রে ফ্রী ফায়ার কর্তৃপক্ষ বিষয়টি বুঝতে পারলে সাথে সাথে আইডি ব্যান করে দেয়। তাই এখন থেকে এগুলো ব্যবহার করা থেকে দূরে থাকুন।

যেভাবে আপনি আপনার ফ্রি ফায়ার আইডি বেক আনতে পারেন

ফ্রিফার আইডি ব্যাক আনার জন্য আপনাকে কয়েকটি ধাপ অতিক্রম করতে হবে। এর মধ্যে প্রথম ধাপ হল ফ্রী ফায়ার আইডি ব্যাক আনার জন্য আপনাকে অফিশিয়াল গ্যারিনা ফ্রী ফায়ার প্রবেশ করতে হবে। সেখানে আপনি তিনটি অপশন দেখতে পাবেন। তার মধ্যে আপনাকে সর্বশেষ তিন নাম্বার অপশনে ক্লিক করতে হবে। ওই অপশনে ক্লিক করার পর আপনার কাছে অ্যাকাউন্ট ইস্যু নামে একটি ফরম চলে আসবে এবং আপনি ওই ফরমটা সম্পূর্ণ সঠিকভাবে ফিলাপ করার পর সাবমিট করতে হবে। এছাড়াও ফর্মটি সাবমিট করার পূর্বে অবশ্যই অ্যাকাউন্ট ব্যান্ড হওয়ার কারণটি তুলে ধরবেন।

এরপর আইডিটি আপনার কিনা তা বিভিন্ন মাধ্যমে ভেরিফাই করতে হবে এবং অনেক সময় দেখা যায় আপনার ইউজার আইডির স্ক্রিনশট দিতে বলা হতে পারে। সে ক্ষেত্রে আপনি আপনার ইউজার আইডির স্ক্রিনশট দিবেন। অথবা আপনি সর্বশেষ কবে ডায়মন্ড টপআপ করেছেন সেই সম্পর্কে তথ্য জানতে চাইতে পারে। আপনার আইডিটি ভেরিফিকেশন করার জন্য সকল তথ্য সঠিকভাবে দিতে হবে এরপর এ তথ্যগুলো ফ্রি ফায়ার কমিউনিটি ধারাবাহিকভাবে ভেরিফাই করবে।

সবকিছু যদি ঠিক থাকে তবে কিছুদিনের মধ্যেই আপনার মেইলে ফ্রি ফায়ার কর্তৃপক্ষ আপনার আইডি ব্যাক দেওয়ার জন্য একটি মেইল করবে।

একটা বিষয় মাথায় রাখবেন ফ্রি ফায়ারে ব্যান করা আইডির মধ্যে সর্বোচ্চ ১০% আইডি ব্যাক দেওয়া হয়ে থাকে। বাকি ৯০% আইডি কখনোই ব্যাক দেয় না। তারপরও আপনি আপনার আইডি ব্যাক আনার চেষ্টা চালিয়ে যেতে থাকেন হয়তো এই দশ পার্সেন্ট এর ভিতর আপনার আইডিটি ব্যাংক চলে আসতে পারে। আশা করি ফ্রি ফায়ার ব্যান করা আইডি কিভাবে ফিরিয়ে আনতে হয় সে সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়েছেন। এর পরও যদি আপনার কোন প্রশ্ন থেকে থাকে তবে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানিয়ে দিবেন আমরা দ্রুত আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

ফ্রী ফায়ার আইডি সুরক্ষিত রাখবেন যেভাবে

রিফার আইডি যেহেতু আমরা আমাদের ফেসবুক আইডি দিয়ে খুলে রাখি। তাই আইডি যেকোনো মুহূর্ত হ্যাক হওয়ার সম্ভাবনা থাকে। এর মূল কারণ বর্তমান ফেসবুকের আমরা মূলত ছয় ডিজিটের সাধারণ পাসওয়ার্ড ব্যবহার করি যার কারণে ফেসবুক খুব সহজেই হ্যাক হয়ে যায়। ফলের সাথে থাকা ফিফার আইডিটিও হ্যাক হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তবে আপনি যদি ফেসবুকের সিকিউরিটি বাড়িয়ে দেন তবে এই সম্ভাবনা কমে যাবে।

বিশেষ করে আপনি যখন আপনার ফেসবুক আইডিটি লগইন করবেন সে ক্ষেত্রে ২ স্টেপ ভেরিফিকেশন চালু করে দেবেন এবং একটি স্ট্রং পাসওয়ার্ড দেবেন যে কোন মানুষ ধারণা করতে পারে না। এছাড়াও ফেসবুকে বাজে কমেন্ট করা থেকে বিরত থাকুন এবং ফেসবুকে কমিউনিটি গাইলেন মেনে চলুন এতে করে আপনার ফেসবুক আইডি ব্যান হবে না এবং আপনার ফেসবুক সুরক্ষিত থাকবে। যখন কেউ আপনার ফেসবুক আইডিতে কোন লিংক শেয়ার করবে অথবা মেসেঞ্জারে কোন লিংক শেয়ার করার পর সেখানে ক্লিক করতেবলবে আপনি কোনভাবেই ওই লিংকে ক্লিক করবেন না। কেননা এতে করে আপনার আইডিটি হ্যাক হওয়ার সম্ভাবনা থাকে।

আশা করি ফ্রি ফায়ারের ব্যান আইডি কিভাবে ঠিক করতে হয় সে সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়েছেন এবং আশা করি এখন থেকে আপনি নিজেই নিজের ফ্রী ফায়ার আইডি খুব সহজে ঠিক করতে পারবেন। আর্টিকেটে যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন এবং এ ধরনের আরো নতুন নতুন তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে রাখুন। আর আপনি যদি আমাদের ওয়েব সাইটে ইতিমধ্যে সাবস্ক্রাইব করে থাকেন তবে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
RAFI khan
আমার নাম RAFI khan আমি Bangladeshi Gamer ওয়েবসাইটের মাধ্যমে আমার গেম খেলার অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করি। পাশাপাশি নতুন গেমিং মোবাইল ও নতুন গেমিং ল্যাপটপ অথবা গেমিং পিসি বিল্ড সম্পর্কে আমার ভালো ধারনা আছে। আমার ধারণা আমি আপনাদের মাঝে শেয়ার করি।