1. rabbikhansakil@gmail.com : RAFI khan : RAFI khan
  2. riadxnxncom@gmail.com : riadxn riadxn : riadxn riadxn
জনপ্রিয় ১০ টি অনলাইন মোবাইল গেম ডাউনলোড - ফ্রী
অনলাইন গেম ডাউনলোড ফ্রী
জনপ্রিয় ১০ টি অনলাইন মোবাইল গেম ডাউনলোড – ফ্রী

বর্তমানে মোবাইল গেম এর চাহিদা পিসি ও অন্যান্য ডিভাইসের গেমের থেকেও বেশি। বিভিন্ন মোবাইল গেম নির্মাতা প্রতিষ্ঠান বহু বছর ধরে বিভিন্ন ভিডিও গেম তৈরি করে কোটি কোটি টাকা রোজগার করে যাচ্ছে। শুধু তাই না প্রতিনিয়ত এদের মধ্যে প্রতিযোগিতা ও বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে একটি ভিডিও গেমকে কিভাবে আরো বেশি রিয়েল ভাবে তৈরি করা যায় তা নিয়ে প্রতিনিয়ত বেড়ে চলছে প্রতিযোগিতা ফলে মোবাইল গেমিং প্ল্যাটফর্ম দিন দিন আরো শক্তিশালী হয়ে উঠছে। আপনি জেনে অবাক হবেন যে কোন সময় শুধুমাত্র মোবাইল গেমিং কোম্পানিরে প্রায় দেড়শ বিলিয়ন ডলারের উপর আয় করেছিল। তাহলে বুঝে নিন কি পরিমান অর্থ তারা আয় করেছে এবং মোবাইল গেমিং এর চাহিদা কি পরিমাণ বৃদ্ধি পেয়েছে।

আগে আমরা ভাল গ্রাফিক্সের ও ভালো কোন গেম খেলার জন্য পিসি অথবা অন্য কোন ডিভাইসের উপর নির্ভর করলেও বর্তমানে গেমিং কোম্পানিগুলোর বদৌলতে আপনি আপনার মোবাইলে হাই কোয়ালিটির যেকোনো ধরনের গেম খুব সহজে খেলতে পারবেন। উদাহরণ হিসেবে যদি বলি আপনি pubg অথবা মোবাইল অন্যান্য গেম যেমন ফ্রী ফায়ার ভালো গ্রাফিক্সে খুব সহজে আপনার অ্যান্ড্রয়েড ফোনে খেলতে পারবেন। এছাড়াও বিভিন্ন ধরনের অফলাইন ভিত্তিক গেম যেমন জিটিএ ভাইস সিটি আগে পিসিতে খেললেও এখন এই গেমটি আপনি চাইলে আপনার মোবাইলেও খেলতে পারবেন।

জনপ্রিয় ১০ টি অনলাইন মোবাইল গেম ডাউনলোড

আজ আমরা আপনাদের মাঝে এ ধরনেরই জনপ্রিয় ১০ টি অনলাইন গেম ডাউনলোড ফ্রি নিয়ে আলোচনা করব। আমরা আপনাদের মাঝে মধ্যে যে গেমগুলো নিয়ে আলোচনা করব এই গেমগুলো আমরা ব্যক্তিগতভাবে নিজেদের এন্ড্রয়েড মোবাইলে খেলার পর এর কার কোন বিবেচনা করে আপনাদের মাঝে শেয়ার করছি। মজার বিষয় হলো প্রত্যেকটি গেম আপনি সম্পূর্ণ বিন আমলে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন অথবা আপনি চাইলে প্রত্যেকটি গেমের নিচে ডাউনলোড অপশন এ ক্লিক করে গেমগুলো সরাসরি ডাউনলোড করে নিতে পারেন।


১| Free Fire

Free Fire অনলাইন গেম ডাউনলোড

তালিকা দ্বিতীয় নাম্বারে আমরা আপনাদের মাঝে যে গেমটি শেয়ার করব সেই গেমটির নাম হল গেরিনা ফ্রী ফায়ার। গেমটির নাম শুনেননি অথবা গেমটি এখন পর্যন্ত খেলেননি এমন ব্যক্তি খুব কমই আছে। এই গেমটি বাজারে আসার আগে pubg গেমটি সবচেয়ে বেশি পপুলার ছিল। তবে যখন ফ্রি ফায়ার গেমটি রিলিজ হয় তারপর থেকে ২০১৯ সালে গেমটি সকল গেম ডাউনলোড সংখ্যা ছাড়িয়ে যায়। গুগল প্লে স্টোরে হিসাব অনুযায়ী এই গেমটি এখন পর্যন্ত সবচেয়ে বেশি মানুষ ডাউনলোড করেছে। আন্তর্জাতিক এক রিপোর্ট অনুযায়ী শুধুমাত্র ২০২০ সালে এই গেমটি ৮ কোটিরও বেশি মানুষ নিজেদের ডিভাইসে নিয়মিত খেলেছিল।

গেমের নামClash Royale
গেম ডেভেলপার নামSupercell
গেম ডাউনলোড100,000,000+
গেমটির সাইজ
1.4 GB
বর্তমান ভার্সন3.3314.5 ভার্সন
লাস্ট আপডেট03-জুলাই-2023
এন্ড্রয়েড ভার্সন5.0 এবং তার বেশি

২| PUBG MOBILE

PUBG MOBILE অনলাইন গেম ডাউনলোড

তালিকা চতুর্থ নাম্বারে আমরা যে শেয়ার করুন সেই গেমটি অত্যন্ত জনপ্রিয়। গেমটি বাজারে আসার পর ব্যাপক পরিমাণ জনপ্রিয়তা লাভ করে। pubg গেমটি খেলেননি অথবা এর নাম শুনিনি এমন ব্যক্তি খুব কমই পাওয়া যাবে। গেমটি বাজারে আসার পর যেমন জনপ্রিয়তা পায়। বর্তমানে গেমটি জনপ্রিয়তা হারাচ্ছে এর কারণ হলো ভারত সহ বেশ কয়েকটি দেশে এই গেমটি পুরোপুরি নিষিদ্ধ করে দেওয়া হয়েছে। গেমটি ডাউনলোড লিংক নিচে দেওয়া আছে আপনি যদি গেমটি ডাউনলোড করে নিতে পারবে কোন সমস্যা ছাড়া। এছাড়া কিন্তু google প্লে স্টোর থেকেও এখনো আপনি চ্যানেল ইন্সটল করতে পারবেন।

গেমের নামPUBG MOBILE
গেম ডেভেলপার নামLevel Infinite
গেম ডাউনলোড500,000,000+
গেমটির সাইজ
2.5 GB সাইজ
বর্তমান ভার্সন2.7.0 ভার্সন
লাস্ট আপডেট11 জুলাই, 2023
এন্ড্রয়েড ভার্সন5.0 এবং তার বেশি


৩| Clash Royale

গেমটি আমাদের কাছে ​Clash Royale নামে সবচেয়ে বেশি পরিচিত। আমাদের মত অনেকেই আছে যাদের কাছে এই গেমটি জীবনে প্রথম অনলাইন ভিত্তিক গেম। গেমটির নির্মাতা প্রতিষ্ঠান এর আগেও অনেকগুলো জনপ্রিয় গেম তৈরি করেছিল। এর মধ্যে অন্যতম জনপ্রিয় একটি গেম হলো ক্লাস অফ ক্লান। যেটি আমাদের কাছে বেশ পরিচিত এবং অনেকের কাছে জীবনে প্রথম অনলাইন ভিত্তিক গেম হতে পারে। ক্লাস অফ রয়েল গেমটি অনেকটা ক্লাস অফ ক্লান এর মতোই।

clash of clan এর গেমটির ক্ষেত্রে আপনাকে একটি রাজ্য দখল করতে হয় সে সময় আপনার হাতে অনেক ধরনের সোনিক থাকে। কিন্তু আমরা যদি আপনার সাথে ক্লাস অফ রয়েল গেম এর কথা বলি তবে এক্ষেত্রে আপনাকে খুব দ্রুত সিদ্ধান্ত নিতে হবে এবং মিশন সম্পন্ন করতে হবে যা গেমটিকে আরো বেশি আকর্ষণীয় করে তুলেছে। গেমটি ২০২০ সালের বাজারে আসার পর এখন পর্যন্ত ৩ বিলিয়নেরও বেশি ডলার ইনকাম করেছে। গেমটি আপনি সম্পূর্ণ বিনামূলক গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। এছাড়াও নিজে থেকে ডাউনলোড অপশন থেকে আপনি গেমটি এখনি ডাউনলোড করে নিতে পারেন।

গেমের নামClash Royale
গেম ডেভেলপার নামSupercell
গেম ডাউনলোড100,000,000+
গেমটির সাইজ
482 MB
বর্তমান ভার্সন3.3314.5 ভার্সন
লাস্ট আপডেট03-জুলাই-2023
এন্ড্রয়েড ভার্সন5.0 এবং তার বেশি

৪| Fate grand order

জাপানিজ কোম্পানি তৈরি এই গেমটি জাপানের অত্যন্ত জনপ্রিয় একটি ভিডিও গেম। গেমটি আপনি চাইলে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিয়ে খেলতে পারবেন। গেমটি খেলার জন্য অবশ্য আপনার মোবাইলে ইন্টারনেট থাকতে হবে। গেমটি জাপানি কোম্পানির লঞ্চ করার পরে জাপানে ব্যাপক পরিমাণ সফলতা পায় পাশাপাশি বিশ্বব্যাপী এই গেমটি ডাউনলোড করা শুরু করে। গেমটি এখন পর্যন্ত প্রায় 4.3 বিলিয়ন ডলার ইনকাম করেছে।

গেমের নামGenshin Impact
গেম ডেভেলপার নামCOGNOSPHERE PTE. LTD.
গেম ডাউনলোড50,000,000+
গেমটির সাইজ
123 MB
বর্তমান ভার্সন3.8.0 ভার্সন
লাস্ট আপডেট 24-জুন-2023
এন্ড্রয়েড ভার্সন5.0 এবং তার বেশি

৫| Candy Crush Saga

তালিকার পঞ্চম নাম্বারে আমরা আরেকটি জনপ্রিয় অনলাইন ভিত্তিক গেম আপনাদের মাঝে নিয়ে এসেছে। এটা সম্পূর্ণ বিনামূল্যে খেলা গেল আপনি যদি অর্থ খরচ করতে পারেন তার বিনিময়ে আপনি আরো বাড়তি সুবিধা পাবেন। বর্তমানে গেমটি বাচ্চা বুড়ো থেকে সবাই কমবেশি খেলে থাকেন। তবে কলেজ পড়ুয়া মানুষের মধ্যে এই গেমটি খেলার সবচেয়ে বেশি প্রবণতা দেখা যায়। গেমটি আপনি সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন গুগল প্লে স্টোর থেকে। এছাড়া আপনি চাইলে নিচে থাকা ডাউনলোড অপশন এ ক্লিক করে সরাসরি গুগল প্লে স্টোরে গিয়ে আপনার পছন্দের এই গেমটি ডাউনলোড করে নিতে পারেন।

গেমের নামCandy Crush Saga
গেম ডেভেলপার নামKing
গেম ডাউনলোড1,000,000,000+
গেমটির সাইজ
387.4 MB সাইজ
বর্তমান ভার্সন1.256.0.1 ভার্সন
লাস্ট আপডেট13-জুলাই-2023
এন্ড্রয়েড ভার্সন5.0 এবং তার বেশি


৬| ​Pokemon Go

পোকেমন নামের কার্টুন আমরা সবাই কম বেশি দেখেছি। অনেক শিশু বাচ্চাদের কাছে এই কার্টুনটি সবচেয়ে বেশি জনপ্রিয়। পোকেমন গো নামে একটি গেম ও ইতিমধ্যে রিলিজ করা হয়েছে মূলত এই কার্টুনের উপর ভিত্তি করে। গেমটি তো অনেকগুলো মিশন রয়েছে। এর মধ্যে মূল মিশন হল গেমটির মধ্যে বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে আপনাকে পোকেমন ধরতে হবে। সম্প্রতি এর থেকে আরও আধুনিক এবং ভালো অনলাইন ভিত্তিক গেম বের হওয়ার কারণে এই গেমটির চাহিদা অনেকটি কমে গিয়েছে তবে এখনো অনেক মানুষ এই গানটি নিয়মিত খেলছে।

গেমের নামPokémon GO
গেম ডেভেলপার নামNiantic, Inc.
গেম ডাউনলোড
100,000,000+
গেমটির সাইজ
346.3 MB সাইজ
বর্তমান ভার্সন3.3 314.5 ভার্সন
লাস্ট আপডেট17-জুলাই-2023
এন্ড্রয়েড ভার্সন5.0 এবং তার বেশি

৭| Clash of Clans

clash of clan গেমটি খেলেননি এমন ব্যক্তি খুব কমই পাওয়া যাবে। গেমটি যখনই রিলিজ হয় এর পরিস বিশ্বব্যাপী ব্যাপক সাড়া ফেলে দেয়। গেমটিতে মূলত একজনের রাজ্য আরেকজন আক্রমণ করার মাধ্যমে মিশন কমপ্লিট করতে হয়। গেমটি ২০১৫ সালের বাজারে আসে এবং গেমটি এতটাই জনপ্রিয়তা পায় যে একজন মানুষের গেমের পিছনে প্রায় এক বিলিয়নের বেশি ডলার খরচ করে ফেলে। গেমটি আপনি চাইলে অ্যাপ স্টোর অথবা google play store থেকে এখনো ডাউনলোড করতে পারবেন।

গেমের নাম
Clash of Clans
গেম ডেভেলপার নামSupercell
গেম ডাউনলোড100,000,000+
গেমটির সাইজ
389.7 MB সাইজ
বর্তমান ভার্সন15.352.8 ভার্সন
লাস্ট আপডেট03-জুলাই-2023
এন্ড্রয়েড ভার্সনiOS 11.0 বা তার পরে


৮| Friends & Dragons

প্রেমিকার সপ্তম নাম্বারে রয়েছে পাজেল এন্ড ড্রাগন নামের জনপ্রিয় এই গেমটি। গেমটি গ্রাফিক্স করে যে আমার কাছে যথেষ্ট ভালো লেগেছে। এই গেমটি এখন পর্যন্ত রিলিজ হওয়ার পর থেকে ৭.৮ বিলিয়ন ডলার ইনকাম করেছে। গেমটা আমি নিজে কয়েক খেলে দেখেছি এবং আমার কাছে ভালো লেগেছে গেমটি আপনি google প্লে স্টোর থেকে খুব সহজে ডাউনলোড করতে পারবেন। এছাড়া নিচে ডাউনলোড অপশন দেওয়া আছে।

গেমের নামFriends & Dragon
গেম ডেভেলপার নামPlaysome Ltd
গেম ডাউনলোড100,000,000+
গেমটির সাইজ
334.7 MB সাইজ
বর্তমান ভার্সন0.42.403 ভার্সন
লাস্ট আপডেট21-জুন-2023
এন্ড্রয়েড ভার্সনiOS 10.0 বা তার পরে

৯| ​Monster Strike

অনলাইন ভিত্তিক একশন গেম খেলতে যারা পছন্দ করেন তারা চাইলে এই গেমটি খেলতে পারেন এই গেমটি আমার কাছে যথেষ্ট ভালো লেগেছে। গেমটি গ্রাফিক্স কোয়ালিটি যথেষ্ট ভালো। আপনি চাইলেগুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন।

গেমের নামCapsulemon Fight!
গেম ডেভেলপার নামallm
গেম ডাউনলোড500,000+
গেমটির সাইজ
338.8 MB সাইজ
বর্তমান ভার্সন2.51.4 ভার্সন
লাস্ট আপডেট24-অক্টোবর-2021
এন্ড্রয়েড ভার্সন5.0 এবং তার বেশি

১০| ​Arena of Valor

তালিকার সর্বশেষ যে গেমটি আপনাদের মাঝে শেয়ার করব এই গেমটি চীনা গেমিং নির্মাতা প্রতিষ্ঠান তৈরি করেছে। গেমটি মূলত ইন্ডিয়াতে যারা পাবজি গেমের দায়িত্ব পালন করেছিল সেই কোম্পানি এই গেমটি তৈরি করেছে। এই গেমে সাথে PUBG তেমন কোন বড় ধরনের পার্থক্য নেই। গেমটি সারাবিশ্বে ব্যাপক জনপ্রিয়। আপনি চাইলে নিচে থাকা ডাউনলোড অপশনে ক্লিক করে গেমটি এখন ডাউনলোড করে নিতে পারেন ধন্যবাদ।

গেমের নামArena of Valor
গেম ডেভেলপার নামLevel Infinite
গেম ডাউনলোড10,000,000+
গেমটির সাইজ
বর্তমান ভার্সন1.51.1.2 ভার্সন
লাস্ট আপডেট17-জুলাই-2023
এন্ড্রয়েড ভার্সন5.0 এবং তার বেশি

১১। League of Legends

অনলাইন গেম ডাউনলোড 1

তো বন্ধুরা আপনারা যদি একটি ভালো মানের একশন এবং ভালো গ্রাফিক্সের ফাইটিং গেম খুঁজে থাকেন তাহলে এই গেমটি শুধুমাত্র আপনাদের জন্য। গেমটি প্লে স্টোর থেকে খুব সহজে ডাউনলোড করে ফেলতে পারবে অথবা নিচে ডাউনলোড লিংক থেকে ডাউনলোড করে নিতে পারবেন। গেমটির ভিডিও কোয়ালিটি আমার কাছে যথেষ্ট ভালো লেগেছে এবং এর একশন এককথায় ওয়াও

গেমের নামLeague of Legends: Wild Rift
গেম ডেভেলপার নামRiot Games, Inc
গেম ডাউনলোড50M+
গেমটির সাইজ1 GB
বর্তমান ভার্সন4.4.0.7363 ভার্সন
লাস্ট আপডেটOct 10, 2023
এন্ড্রয়েড ভার্সন5.0 এবং তার বেশি

যদি বলি তাহলে আপনার কাছে যদি একটু মোটামুটি ভালো মানের মোবাইল হয়ে থাকে তবে আপনি সকল ধরনের হাই কোয়ালিটির গেমস আপনার অ্যান্ড্রয়েড মোবাইলটিতে খেলতে পারবেন কোনপ্রকার সমস্যা ছাড়া। তবে বর্তমানে যতগুলো গেম রয়েছে তার মধ্যে অনলাইন ভিত্তিক গেম এর চাহিদা সবচেয়ে বেশি বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে pubg ফ্রী ফায়ার ও এ ধরনের আরো অনেক অনলাইন ভিত্তিক গেম বর্তমানে গেমিং বাজার  দখল করে রাখছে। যারা মূলত ঘর থেকে যেমন বের হন না এবং অবসর সময় পার করতে চান তারা অনেকেই এই গেম গুলো খেলে নিজেদের অবসর সময় পার করে থাকে।

বর্তমানে এসব অনলাইন ভিত্তিক গেম গুলোর গ্রাফিক্স কোয়ালিটি এবং গেমিং কন্ট্রোল সিস্টেম সত্যিই অসাধারণ। উদাহরণস্বরূপ আমরা যদি আপনাকে ফ্রী ফায়ার ও পাবজির মোবাইল গেমিং এর কথা বলি তবে এই গেমগুলো খেলেন নি বা এই গেমগুলোর নাম শুনে  নি ব্যক্তি খুব কমই আছে। বর্তমানে অনলাইন ভিত্তিক গেমের তালিকা এই গেমগুলোকে সবার উপরে রাখা যেতে পারে। গেমগুলো ডেভলপার কোম্পানি এমন ভাবে তৈরি করেছে যাতে করে গেম খেলার সময় আপনাকে রিয়েল ভাব চলে আসে।

উপরে আমরা আপনাদের মাঝে যে দশটি গেম শেয়ার করেছি এই গেম গুলোর মধ্যে কোন গেমটা আপনার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে এবং সে গেমের অভিজ্ঞতা কমেন্টের মাধ্যমে আমাদেরকে জানাতে ভুলবেন না। আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবে।  ধন্যবাদ।

আমার বন্ধুদের মাঝে শেয়ার করব
About The Author
RAFI khan
আমার নাম RAFI khan আমি Bangladeshi Gamer ওয়েবসাইটের মাধ্যমে আমার গেম খেলার অনুভূতি আপনাদের মাঝে শেয়ার করি। পাশাপাশি নতুন গেমিং মোবাইল ও নতুন গেমিং ল্যাপটপ অথবা গেমিং পিসি বিল্ড সম্পর্কে আমার ভালো ধারনা আছে। আমার ধারণা আমি আপনাদের মাঝে শেয়ার করি।